বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাল্যবিবাহ দেওয়ায় মেয়ের বাবাসহ ২ জনের কারাদণ্ড একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম 
বরিশালে শ্রমিক নেত্রী মনিষার সাথে ট্রাফিক সার্জেন্টের সাথে বাক-বিতন্ডা

বরিশালে শ্রমিক নেত্রী মনিষার সাথে ট্রাফিক সার্জেন্টের সাথে বাক-বিতন্ডা

বৈশিক মহামারি করোনার দ্বীতিয় ঢেউ সামাল দিয়ে সপ্তাহব্যাপি সরকার ঘোষিত লগডাউনের সস্তম দিনে বরিশাল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণস্তানেে মোড়ে মোড়ে (বিএমপি) ট্রাফিক পুলিশ দায়ীত্ব পালনকালে দিন-মজুর শ্রমিকদের পায়ে চালিত অতিরিক্ত রিক্সা বন্ধ করতে রিক্সা থেকে গদি খুলে নেয়ার কারনে শ্রমিক নেত্রী ও ট্রাফিক সার্জেন্টের সাথে বকা-বিতন্ডা ও রিক্সা শ্রমিক সদস্যরা বিক্ষোভ প্রদর্শণ করার ঘটনা ঘটেছে।

আজ মঙ্গলবার (২০ই) এপ্রিল সকাল সাড়ে ১১ টার দিকে নগরীর কাকলীর মোড় এলাকায় দায়ীত্বরত ট্রাফিক সার্জেন্ট সঞ্জিব সহ বিভিন্ন ট্রাফিক পুলিশ সদস্যরা প্রায় ২৫ থেকে ৩০টি রিক্সা আটক করেন।

এক প্রর্যায়ে ট্রাফিক পুলিশ সদস্যরা রিক্সা থেকে গদি খুলে নিয়ে ট্রাফিক বক্সে রেখে দেয়। এঘটনায় দিন-মজুর রিক্সা শ্রমিকরা উত্তপ্ত হয়ে উঠে।

এঘটনা শুনে ঘটনাস্থলে ছুটে যান বরিশাল নগরীর শ্রমিকের বন্ধু বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য ডাঃ মনিষা চক্রবর্তী এসময় কেন রিক্সা আটক ও গদি খুলে নেয়ার কারন সার্জেন্ট সঞ্জিবের কাছে যানতে চান তিনি।

এসময় ট্রাফিক সার্জেন্ট সঞ্জিবের সাথে মনিষা চক্রবর্তীর সাথে কিছুটা কথা কাটাকাটির সৃষ্টি হয়। সঞ্জিব বলেন তারা উর্ধ্বতোন কর্মকতাদের নির্দেশে এবং নগরীতে লগডাউনে মধ্যে অতিরিক্ত রিক্সা চলাচল বেড়ে যাওয়া ও তাদের নিয়ন্ত্রন করতে এই অভিযান চালানো।

এসময় মনিষা চক্রবর্তী বলেন আমরাও চাই গৈডাউন গুরুত্ব সহকারে পালন করা হোক। সেখানে গরিব দিন-মজুর শ্রমিকদের পেটে লাথি দিয়ে নয়।

ওনারা সাধারন দিন মুজুরের রিক্সা আটক করে লগডাউন বাস্তবায়ন করছেন। অন্যদিকে দামী দামী প্রাইভেট কার, মোটর সাইকেল নিয়ে অহরহ ঘোড়া ফেরা করছেন তাদের ধরছেন এমনকি তাদের গাড়ি আটকাতে দেখা যায়না।

এসময় উত্তেজিত রিক্সা শ্রমিকরা বিক্ষোভ প্রদর্শণ শুরু করেন। পরবর্তীতে আটক রিক্সার গদিগুলো দিয়ে দেয়া হলে রিক্সা শ্রমিকদের উত্তোজনা পরিস্তিতি নিয়ন্ত্রনে আসে।

এসময় বেশ কিছু রিক্সা চালক উপস্থিত গণমাধ্যম কর্মীদের কাছে কান্না কন্ঠে বলেন আজ তিনদিন যাবত ভাত কি জিনিস তারা সহ তাদের পরিবার দেখে না।

তাই আজ ঘড়ের মানুষগুলোর কান্না সয্য করতে না পেরে জীবনের ঝুকি নিয়ে রিক্সা নিয়ে রাস্তায় নামতে বাধ্য হয়েছেন তারা।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana